অনলাইন ইনকাম সম্পকে আলোচনা - freelancer-shahid.com

অনলাইন ইনকাম সম্পকে আলোচনা

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন, আজকে সবার কাছে এমন একটি বিষয় বিষয় নিয়ে আলোচনা করব সেটা হল অনলাইনে ইনকাম সম্পকে। আমরা অনেকেই এমন আছি বা জানি যে অনলাইনে ইনকাম করা যায়, অনেকে বিশ্বাস করি আবার অনেকে তা বিশ্বাস করি না। আসলে অনলাইনে ইনকাম করার বিষয়টি একেবারে সত্যি আমি আপনাদের মাঝে তথ্য তুলে ধরার চেষ্টা করব এবং বিভিন্ন মাকেটপ্লেস সম্পকে একের পর এক আলোচনা করব। আপনাকে অনলাইনে ক্যারিয়ার উন্নত করতে হলে তার আগে আপনাকে নিজে থেকে ভাল কাজ শিখে দক্ষ হতে হবে,  নিজেকে অনলাইনের জন্য উন্নত ভাবে প্রস্তত হতে হবে, এখানে ভাল কাজ বলতে কি কি বোঝায় গত পবে আমি একটি পোস্ট করেছিলাম সেটি পড়ে নিবেন কস্ট করে। এখন আসি মাকেটপ্লেস সম্পকে:::
মাকেটপ্লেস গুলো যেমন  :
1.Upwork
2.Fiverr

আজকে এই দুটি মাকেটপ্লেস সম্পকে আলোচনা হবে।
1. বিশ্বের মধ্যে যতগুলো মাকেটপ্লেস আছে তার মধ্যে সবচেয়ে ভাল এবং উচ্চ লেবেলের ফিল্যান্সার রা এই মাকেটপ্লেস এ প্রতিদিন কাজ করে লাখ লাখ ডলার ইনকাম করছে।

কিভাবে কাজ দেয় : এই মাকেটপ্লেস এ যারা জব পোস্ট করে ওদের বলা হয় ক্লাইন্ট আর যারা কাজের জন্য আবেদন করে বা বিড করে ওদের বলা হয় ফিল্যান্সার,  ফিল্যান্সারা বিভিন্ন জবে বিড করে তখন ক্লাইন্ট এর কাছে যাকে পছন্দ হয় তাকে ইন্টারভিউ এর জন্য ডাকা হয় এর মাধ্যমে কাজ প্রদান করা হয়।
পেমেন্ট ::এই মাকেটপ্লেস এর পেমেন্ট এর ক্ষেত্রে কোন রকম জামেলা নেই, টাকা নিরাপদ ভাবে পাওয়া যায়।
2.Fiverr.

বতমানে জনপ্রিয় আরেকটি মাকেটপ্লেস হলো ফাইবার.কম । বতমানে সারা বিশ্বের বিভিন্ন ফিল্যান্সারা কাজ করে যাচ্ছে এই মাকেটপ্লেস এ ।।
কাজ পাওয়ার সিস্টেম ;;; এই মাকেটপ্লেস একটু ভিন্ন কারন এখানে কাজ পাবার জন্য অাপনাকে কাজের সেম্পল সাজিয়ে রেখে দিতে হবে । বায়াররা পছন্দ হলে অডার করবে, এখানে যারা কাজের অডার করেন অদের বলা হয় বায়ার আর যারা কাজ করে বা অডার একসেপ করেন এদের বলা হয় সেলার । যিনি সেলার উনারা তাদের কাজের গিগ আপলোড করে সাজিয়ে রাখেন একটু কিলার করি, মনে করুন আপনি একজন ব্যবসায়ী আপনার কাছে বিভিন্ন পন্য সাজিয়ে রাখলেন যার চয়েস হলো কিনল,  আর এই মাকেটপ্লেস এর প্রথম লেবেলে 5 ডলার তাকে কাজের মুল্য আস্তে আস্তে তা বৃদ্ধি পায়। 3 টি লেবেল।
পেমেন্ট : এই মাকেটপ্লেস এর ও পেমেন্ট এর ক্ষেত্রে কোন সমস্যা নাই, পেমেন্ট এর নিরাপত্তা আছে।
সতক. প্রতিদিনই লগ ইন করতে হয়, নয়ত ডিসিবল করে দেয়। পরে 90 দিন পর টাকা তুলতে হয়।কিভাবে এতান্ড ওপেন করবেন upwork   এবং fiverr. এর আমার ইউটিউব চেনেলে দেখে নিবেন।
আমার লেখালিখির মধ্যে ভুল হলে  ক্ষমা করবেন।  ইনসাল্লাহ সামনে আর ভাল পোস্ট নিয়ে হাজার হব,  যদি আমার লেখা গুলো ভাল লাগে, লাইক ,শেয়ার করবেন ফেইজবুকে। ধন্যবাদ।


No comments

Powered by Blogger.